সুন্দর ছবির জন্য যে ৫ টি অ্যাপস খুবই প্রয়জন

সামাজিক যোগাযোগ মাধ্যম তথা ফেসবুক, টুইটার, ইন্সটাগ্রামে আমরা প্রতিনিয়তই নিজের ছবি বা গ্রুপ সেলফি সম্পাদনা করে থাকি। এবং সবারই চেষ্টা থাকে কিভাবে ছবিটিকে আরো বেশি সুন্দর করে ফুটিয়ে তুলতে পারি। যেকারনে সবাই ছবি আপলোড করার আগে মনদিয়ে থাকি এডিটিংয়ে।
আর এই এডিটিংকে সহজ করার জন্য আপনাদের আজ জানাবো সহজে ব্যবহার যোগ্য ৫টি অ্যাপের তথ্য। যে ৫টি অ্যাপসেই বদলে দিবে আপনার ছবির সৌন্দর্য্য। তাহলে চলুন অ্যাপস গুলো সম্পর্কে জেনে নেওয়া যাক।
১। প্রিজমাঃ আপনার তোলা ছবিকে নতুনত্ব দেওয়ার জন্য সবথেকে গুরুত্ব পূর্ণ অ্যাপস হলো এটি। এই অ্যাপসটি ব্যবহার করে আপনি আপনার ছবিকে দিতে পারবেন স্কেচ, পেন্টিং ও আর্ট করার ইফেক্ট গুলো। এছাড়াও এই অ্যাপ এ রয়েছে অনেক দারুণ ফিল্টার যার সাহায্য আপনার ছবিকে করে তুলতে পারবেন আরো আকর্ষনীয়। প্রিজমা নামের এই অ্যাপটি আইওএস এবং অ্যানড্রয়েড দুই অপারেটিং সিস্টেমেই পাওয়া যাচ্চে।
২। টেলিফোর্ট ফটোঃ আমাদের তোলা ছবি গুলোর ব্যাকগ্রাউন্ড পরির্বতন করতে কতই না কষ্ট হয়। একাধিক অ্যাপস ব্যবহার করেও কখনো কখনো হতাশ হতে হয়। মনেরমত ব্যাকগ্রাউন্ড পরিবর্তন করতে হলে এই অ্যাপসটির বিকল্প নেই। এই অ্যাপটি মাএ এক কিক্লেই পরিবর্তন করে দিবে আপনার ছবির ব্যাকগ্রাউন্ড। এবং অ্যাপসটিতে আছে ১০০এর ও বেশি কাস্টম ব্যাকগ্রাউন্ড ফটো, এছাড়াও নিজেরমত ফটো ও কালার সিলেক্ট করে পরিবর্তন করতে পারবেন আপনার ছবির ব্যাকগ্রাউন্ড। অ্যাপটি আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স ব্যবহার করে থাকে। ফলে আপনি ছবির রং ও পরিবর্তন করতে পারবেন।
৩। ইউক্যাম মেকআপঃ এই অ্যাপটি ব্যবহার করে আপনি আপনার ছবিতে ইচ্চামত মেকাপ দিতে পারবেন। আপনি এটির মাধ্যমে আপনার লিপিস্টিকের কালার ও লিপিস্টিক দিতে পারবেন এছাড়াও আইব্রো সেপও বদলে দিতে পারবেন।
৪। ক্যান্ডি ক্যামেরাঃ ক্যান্ডি ক্যাম অ্যাপটি মুলত ব্যবহার করা হয় ছবি তোলার সময়। এটির ব্যবহারে আপনার ছবি হয়ে উঠবো আরো বেশি সুন্দর ও উজ্জীবিত। এই অ্যাপটিতে আরো আছে ১০০ এর বেশি ফিল্টার যেটির মাধ্যমে আপনার তোলা সেলফি হবে সুন্দর ও ক্লিয়ার।
৫। রেট্রিকাঃ এই অ্যাপটি ব্যবহার করে আপনি সরাসরি ছবি তুলতে পারবেন সাথে সুন্দর সুন্দর এডিটিংয়ের ও টুলস পাবেন। যে টুলস গুলো ব্যবহারে আপনার ছবি হবে আরো সুন্দর ও অভাবনীয়।

বন্ধুরা এই ট্রিকটি আপনাদের ভাল লাগলে আপনার বন্ধুদের মাঝে শেয়ারকরুন।
আমাদের ফেসবুক Tech Taskin পেজটিতে লাইক দিয়ে  আমাদের সাথেই থাকুন।

Post a Comment

Previous Post Next Post